February 2, 2023, 4:25 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

রংপুরে খাবার আলুকে বীজ আলুর ট্যাগ লাগিয়ে হিমাগারে সংরক্ষণের সময় হাতে নাতে আটক

মানিক রংপুর প্রতিনিধিঃ
খাবার আলুকে বীজ আলুর ট্যাগ লাগিয়ে হিমাগারে সংরক্ষণের সময় হাতে নাতে আটক করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা বীজ প্রত্যয়ন এজেন্সি রংপুর।
এসময় অভিযুক্ত আলু ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
রোববার (৪ ডিসেম্বর) দুপুরে রংপুর নগরীর কিষাণ হিমাগারে
 এ অভিযান পরিচালনা করা হয়।
সরেজমিনে দেখা যায়, আলু মৌসুমকে টার্গেট করে আলু বীজ নিয়ে প্রতারণায় নেমেছে একটি চক্র।
চক্রটি সুপ্রীম সীড এর বীজ আলুসহ কয়েকটি কোম্পানীর নাম ব্যবহার করে খাবার আলুতে নকল ট্যাগ বানিয়ে প্যাকেটে ভরে হিমাগারে রেখে এ ব্যবসা করে আসছিলো।
নগরীর কিষাণ হিমাগারের বারান্দায় খাবার আলু বস্তায় ভরে সুপ্রীম সীড বীজ আলু’র ট্যাগ লাগিয়ে সংরক্ষণ করার সময় হাতে নাতে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা বীজ প্রত্যয়ন এজেন্সি রংপুর।
এসময় নকল বীজ আলু সংরক্ষণ ও ব্যবসার সাথে জড়িত এপোলো ট্রেডার্সকে ভোক্তা অধিকার আইনে ৬০ হাজার টাকা জরিমানা করে এবং নকল বীজ আলু উদ্ধার করা হয়। অন্যদিকে লালবাগ বাজারে রংপুর চাষিঘরকে মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইনে দেড় হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুরের পক্ষ থেকে সচেতনতা সৃষ্টিতে মাইকিং, লিফলেট বিতরণ করা হয়।
এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ।
এ অভিযানে জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশ সদস্য অংশ নেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ জানান, এখন আলু’র মৌসুম চলছে।
এই মৌসুমকে টার্গেট করে একটি চক্র এই নকল বীজ আলুর ব্যবসা করার চেষ্টা করছে। আমরা বিভিন্ন স্থানে সোর্স ঠিক করে রেখেছি। এরকম কোন সংবাদ পেলেই আমরা সেখানে অভিযান পরিচালনা করছি। এরকম অভিযান অব্যাহত থাকবে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর