May 9, 2021, 10:15 pm

শিরোনাম :
যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাবি ভিসির ‘মানবিক নিয়োগ’ টিকবে কি? ২৪ ঘণ্টায় আরো ৫৬ মৃত্যু দণ্ডিত হওয়ায় বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন ফেরি বন্ধ থাকলেও ঘাটে বাড়িফেরা মানুষের ভিড় যশোরে দু’জনের শরীরে করোনার ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ঝিনাইদহের হরিণাকুন্ডু অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির নামে কোটি টাকা লুটপাটের পায়তারা কিটের মূল্য কমলেও কমেনি বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার ফি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মতামত কাল: আইনমন্ত্রী ভারতে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যুর নতুন রেকর্ড শ্রীমঙ্গলে ১ কোটি ২৫ লাখ টাকার ভারতীয় চশমা—সানগ্লাস আটক চীনা রকেটের ধ্বংসাবশেষ এ সপ্তাহেই আছড়ে পড়বে পৃথিবীতে ইসলামের নামে সহিংসতায় জড়িতরা অমানুষ: স্বরাষ্ট্রমন্ত্রী সেনা প্রত্যাবর্তনে আফগানিস্তানে যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা আইপিএল স্থগিতে ক্ষতি ২৮৮১ কোটি টাকা ঈদের আগে অস্থির নিত্যপণ্যের বাজার জগন্নাথপুরে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতিকে প্রাণ নাশের হুমকি জগন্নাথপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা পটুয়াখালীতে একাধিক চুরি, ডাকাতি ও ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার

মোগলাবাজারে সিরাতুন্নাবী সা.বাস্তবায়ন কমিটির বিক্ষোভ মিছিল থেকে ৩ দফা দাবী

Spread the love
আবু তালহা তোফায়েল ::
সম্প্রতি ফ্রান্সের একটি স্কুলে অবমাননা করা হয় বিশ্বনবি সা.কে। এরপর হত্যা করা হয় অবমাননাকারী বেয়াদব শিক্ষককে। এ ঘটনায় ফ্রান্সজুড়ে বিরাজ করছে চরম অস্থিরতা। ফ্রান্সের সরকার ইমানুয়েল ম্যাক্রোঁ রাষ্ট্রীয়ভাবে এ অবমাননা বৈধতা দেয়ার চেষ্টা করছে। ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা “শার্লি এবদো” এঁকেছে প্রিয় নবির সা. ব্যঙ্গকার্টুন। এসব নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে বিশ্ব মুসলিমের হৃদয়ে। বিক্ষোভ সমাবেশ হচ্ছে বিশ্বজুড়ে। পিছিয়ে নেই বিশ্বের অন্যতম বৃহৎ মুসলিম রাষ্ট্র বাংলাদেশ। বিশ্বনবির অবমাননায় উত্তাল সারাদেশ। এরই ধারাবাহিকতায় আজ ৩০ অক্টোবর (শুক্রবার) বাদ জুমআ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারে সিরাতুন্নাবী সা. বাস্তবায়ন কমিটির উদ্যোগ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
সিরাতুননাবী সা. বাস্তবায়ন কমিটির বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মুসলমানদের হৃদয় রাজ্যের বাদশাহ। প্রিয় নবির সা. জন্য নিজের জীবন বিলিয়ে দিতেও কুণ্ঠাবোধ করেন না মুসলিম জাতি। কুরবান করে দিতে পারেন নিজের বাবা-মায়ের জীবন। সব কিছুর বিনিময়ে হলেও বিশ্বনবির সা. সম্মান রক্ষায় প্রস্তুত বিশ্ব মুসলিম। আমরাও আমাদের স্থান থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি। বাক স্বাধীনতার নামে আমাদের নবী বিশ্ব শান্তির অগ্রদূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মুহাম্মদ সা.কে  ব্যঙ্গচিত্র করে ফ্রান্স সরকার পৃথিবীর ২’শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছে, এই আঘাতের প্রতিদান তাকে দিতেই হবে। তাই আমরা আজকের এই বিক্ষোভ মিছিল থেকে স্পষ্টভাবে বাংলাদেশ সরকারের কাছে ৩টি দাবী জানাচ্ছি। ১/ ৪৮ ঘন্টার ভিতরে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করতে হবে। ২/ ফ্রান্সের দূতাবাস ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কট করতে হবে। ৪/ রাসূলের দুশমনদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করতে হবে।
সিরাতুননাবী বাস্তবায়ন কমিটির সভাপতি মাওলানা আজির উদ্দিন চানপুরির সভাপতিত্বে এবং সহ-সাহিত্য সম্পাদক আহমদ জাকারিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন মাওলানা মিজানুর রহমান, সংগঠনের উপদেষ্টা মঈনুল ইসলাম মঞ্জুর, জাহাঙ্গীর আলম লুকুছ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মাওলানা আবু এমরান, নিজাম উদ্দিন, নুরুল আমিন, আব্দুস সালাম, মাওলানা ফয়জুর রহমান, ফখরুদ্দিন প্রমুখ।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ