January 23, 2022, 11:57 am

শিরোনাম :
যশোরে নৃত্যশিল্পীর মরদেহ উদ্ধার বাবা বিয়ে করায় কলেজ ছাত্রী কন্যার আত্নহত্যা মুলাদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা চট্টগ্রামের রাউজানে আইনজীবীর বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ  সিলেট জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায় নাগেশ্বরী রায়গঞ্জ কৃষি ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তার দাপটের সহিত ব্যাংক চালাচ্ছে ময়মনসিংহের তারাকান্দায় ঘর- বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট  ও বৃক্ষ কর্তনের অভিযোগ ভোটারদের কাছে উচ্চতা নয় যোগ্যতাই বড়! সালুটিকরের চালিতাবাড়িতে প্রবাসীদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ  লালপুরে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা সুন্দরগঞ্জে মৃতদেহ উদ্ধার রেড জোনে থাকা দিনাজপুরে স্বাস্থ্যবিধির বালাই নেই ঘোড়াঘাটে পৃথক দুটি স্থান থেকে দুই নারীর লাশ উদ্ধার লক্ষ্মীপুরে স্কুল ছাত্রী অপহরনের ১৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ কথা রাখলেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান  শৈলকুপার সারুটিয়া ইউনিয়নে আবারো যুবককে পিটিয়ে হত্যা গাছ কাটতে গিয়ে প্রাণ হারালেন আমিন হোসেন হিলিতে সিমের কেজি ১৮ টাকা কুড়িগ্রামের উলিপুরে গাছ কাঁটতে গিয়ে প্রাণ গেল কাঁঠুরের

মার্কিন নির্বাচন নিয়ে তৎপর হ্যাকাররা: মাইক্রোসফট

Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃঃ

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও হস্তক্ষেপ করার চেষ্টা করছে হ্যাকাররা। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের পাশাপাশি হ্যাকারদের নজরদারিতে আছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণাও। এমনটি জানিয়েছে প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান মাইক্রোসফট।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সাইবার নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচনের সাথে যুক্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ই-মেইল একাউন্ট হ্যাক করার চেষ্টা সনাক্ত করেছে মাইক্রোসফট। নতুন তথ্য বলছে, রাশিয়া, চীন ও ইরান সংশ্লিষ্ট হ্যাকাররা নির্বাচনের সঙ্গে যুক্ত ব্যক্তি ও দলের ওপর নজরদারির চেষ্টা চালাচ্ছে।

২০১৬ সালের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রচারণার নথি হাতিয়ে নেওয়া রুশ হ্যাকাররা এবারও তৎপর রয়েছে, জানিয়েছে মাইক্রোসফট। বাইডেনের প্রচারণা শিবিরের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের টার্গেট করেছে চীনা হ্যাকাররা। আর ইরানি হ্যাকাররা টার্গেট ট্রাম্পের প্রচারণা শিবির। তবে অধিকাংশ সাইবার হামলাই ব্যর্থ হয়েছে বলে জানায় মাইক্রোসফট। এই ধরনের হামলার জন্য আগে থেকেই তারা প্রস্তুত, জানিয়েছে বাইডেন শিবির।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ