May 7, 2021, 12:22 pm

শিরোনাম :
সরকারের নির্দেশ উপেক্ষা করে ঢাকা ছাড়ছে মানুষ জৈন্তাপুর প্রশাসনের অভিযান ৫০ বস্তা মটরশুটি আটক সংসদ ভবনে হামলার পরিকল্পনায় দুই জঙ্গি গ্রেপ্তার রাবিতে নিয়োগ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ রংপুরে ভিডিও কনফারেন্সের মেরিন একাডেমি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী আসন্ন অর্থ বছরের বাজেটে এমএফএস সার্ভিস চার্জ হাজারে ১০ টাকা করার দাবিসহ ১১ দফা প্রস্তাব উপস্থাপন সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি-সম্পাদককে নিয়ে বিভ্রান্তি যাত্রাবাড়ীতে র‌্যাবের অভিযানে মানব পাচারকারী চক্রের ০৩ সদস্য গ্রেফতার পীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় স্বামী স্ত্রীসহ একই পরিবারের আহত- ৪ অবশেষে লালপুরে খাস জমিতে খননকৃত পুকুর ভরাট হচ্ছে মৌলভীবাজারে পার্কিং ব্যবস্থা না রেখে অলিগলিতে বাসা/বাড়ি মার্কেট ও শপিং মল ফ্রান্সে সড়ক দুর্ঘটনায় নিহত জুড়ীর রুমেলের লাশের অপেক্ষায় স্বজনরা ভারতে একদিনে মৃত্যু ও শনাক্তে রেকর্ড তিন সপ্তাহ পর সব জেলায় চালু গণপরিবহন আবেদন মন্ত্রণালয়ে জমা, অনুমতি পেলেই লন্ডনে রওনা বকশীগঞ্জে ইউনিয়ন পরিষদে হামলা মানবিক সহায়তার টাকা লুট! ৩৩৩ নাম্বারে ফোন করে সহায়তা পেলেন ইসলামপুরে ৪০ অসহায় পরিবার ছিনতাইকারী টানে রিকশা থেকে ছিটকে পড়ে নারীর মৃত্যু মুনিয়া মৃত্যুর ঘটনায় বিচারের দাবিতে কুমিল্লায় মানববন্ধন স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় খালেদা জিয়ার ভাই

বিশ্ব নব‌ী (ﷺ)’র ব‌্যাঙ্গার্থক ছ‌বি প্রকাশ করায় বাঘায় বি‌ক্ষোভ কর্মসূচী পালনসহ ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (ﷺ)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে রাজশাহীর বাঘায়  বিক্ষোভ কর্মসূচি পালিত হ‌য়ে‌ছে। ইসলা‌মি আ‌ন্দোলন বাংলা‌দেশ এর বাঘা শাখার উ‌দ্দো‌গে আজ শুক্রবার ( ৩০ অক্টোবর) বিকাল সা‌ড়ে ৪টার দিকে বাঘা পুরাতন বাসস্ট‌্যান্ড (বঙ্গবন্ধু চত্বর) এ বি‌ক্ষোভ কর্মসূচিটি পালন করা হয়৷
বি‌ক্ষোভ কর্মসূচিতে এ সময় উপস্থিত ছিলেন, ইসলা‌মি আ‌ন্দোলন বাংলা‌দেশ বাঘা শাখার সভাপ‌তি জয়নাল আ‌বে‌দিন,  সাধারণ-সম্পাদক তা‌হের উ‌দ্দিন মোল্লা, হা‌ফেজ  মে‌হে‌দী হাসান মিনার, শ‌ফিকুল ইসলাম, কামরুজ্জামান, হা‌জি সুরুজ মোল্লাহ, ছাত্র,‌ শিক্ষকসহ বি‌ভিন্ন পেশা‌জি‌বর মানুষ।
এ সময় বক্তারা ব‌লেন, ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসুল (ﷺ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশেই আমা‌দের প্রানপ্রীয়  নবী, পৃ‌থিবীর সর্বশ্রেষ্ট মানব, মোহাম্মদ (ﷺ)-কে নি‌য়ে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে।  তারা প্রকাশ্যে রাসুল (ﷺ) এবং ইসলাম ধর্মকে অবমাননা করেছে। আমরা তার শাস্তির জোর দাবি জানাচ্ছি।
বক্তারা ব‌লেন, ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলিম দেশকে প্রতিবাদ জানানোরও আহ্বান করছি।
বক্তব্যে বলা হয়, ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (ﷺ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। মুহাম্মদ (ﷺ) হলেন মুসলমান জাতির নয়নের মনি। তাঁকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।
সমাবেশ থেকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার আহব্বান  জানি‌য়ে বক্তাগন আরও ব‌লেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। সেই স‌ঙ্গে রাষ্ট্রীয়ভা‌বে ফ্রা‌ন্সের সকল পন‌্য বয়কট কর‌তে হ‌বে।  অন্যথায় আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।
বক্তব্যে আরও বলা হয়, আমরা প‌রিস্কার ক‌রে বল‌তে চায়, ইসলাম শা‌ন্তির ধর্ম, ইসলাম মানবতার ধর্ম। ইসলাম পৃ‌থিবীর সর্বশ্রেষ্ঠ ধর্ম।  আমরা অন‌্য ধ‌র্মের প্রতি শ্রদ্ধা‌শিল, আমরা ধৈর্যশীল। কিন্তু, আমা‌দের  ধর্মকে, আমা‌দের প্রিয় নবী‌জি‌কে আঘাত করার চেষ্টা কর‌বেন না, তাহ‌লে তার সুফল ভা‌লো হ‌বেনা । ফ্রা‌ন্সের সরকার প্রধান আপ‌নি অনতী‌বিল‌ম্বে  ফ্রা‌ন্সের মুস‌লিম নাগ‌রিকসহ সারা জাহা‌নের ২০০ কো‌টি মুসলমা‌নের নিকট দুঃখ প্রকাশ ক‌রে ক্ষমা চাই‌বেন, তা না হ‌লে খুব শিঘ্রই আপনার ওপর, আপনার দে‌শের ওপর, সর্বপ‌রি ইসলা‌মের শত্রু‌দের উপর আল্লাহর গজব নে‌মে আস‌বে।
বি‌ক্ষোভ কর্মসূচী শে‌ষে, কর্মসূচীর প‌রিচালক অংশগ্রহনকা‌রি সকল‌কে শা‌ন্তিপুর্নভা‌বে নিজ‌ নিজ স্থা‌নে ফি‌রে  যাবার আহব্বান জা‌নি‌য়ে বি‌ক্ষোভ কর্মসূচীর সমা‌প্তি ঘোষনা ক‌রেন।
উল্লেখ্য, চলতি বছরের গত (১৬ অক্টোবর) ২০২০ ইং ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এ সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। মতপ্রকাশের স্বাধীনতা  ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (ﷺ)-এর কার্টুন দেখিয়ে ছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। ই‌তিপূ‌র্বেও  মহানবী হজরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ