May 9, 2021, 11:11 pm

শিরোনাম :
যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাবি ভিসির ‘মানবিক নিয়োগ’ টিকবে কি? ২৪ ঘণ্টায় আরো ৫৬ মৃত্যু দণ্ডিত হওয়ায় বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন ফেরি বন্ধ থাকলেও ঘাটে বাড়িফেরা মানুষের ভিড় যশোরে দু’জনের শরীরে করোনার ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ঝিনাইদহের হরিণাকুন্ডু অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির নামে কোটি টাকা লুটপাটের পায়তারা কিটের মূল্য কমলেও কমেনি বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার ফি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মতামত কাল: আইনমন্ত্রী ভারতে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যুর নতুন রেকর্ড শ্রীমঙ্গলে ১ কোটি ২৫ লাখ টাকার ভারতীয় চশমা—সানগ্লাস আটক চীনা রকেটের ধ্বংসাবশেষ এ সপ্তাহেই আছড়ে পড়বে পৃথিবীতে ইসলামের নামে সহিংসতায় জড়িতরা অমানুষ: স্বরাষ্ট্রমন্ত্রী সেনা প্রত্যাবর্তনে আফগানিস্তানে যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা আইপিএল স্থগিতে ক্ষতি ২৮৮১ কোটি টাকা ঈদের আগে অস্থির নিত্যপণ্যের বাজার জগন্নাথপুরে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতিকে প্রাণ নাশের হুমকি জগন্নাথপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা পটুয়াখালীতে একাধিক চুরি, ডাকাতি ও ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার

পশ্চিমবঙ্গে বিভিন্ন জায়গায় সংঘর্ষে নিহত ৪

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর রাজ্যজুড়ে সংঘর্ষে ৪ বিজেপি কর্মী নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে সোমবার বিকেলে দলের নেতাদের নিয়ে বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার তৃণমূল কংগ্রেস আর ক্ষমতাসীন দল বিজেপির লড়াইটা হাড্ডাহাড্ডি হবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু আট দফা ভোট শেষে ফল ঘোষণায় দেখা গেল ভিন্ন চিত্র। বিজেপির মুখ থুবড়ে পড়ার জন্য বিজেপিই দায়ি বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা এবং রাজ্যের বিজেপি নেতারা।

বিশেষ করে অতিরিক্ত আত্মবিশ্বাস এবং মুখ্যমন্ত্রী হিসেবে বাঙালী মুখ নির্ধারণ করতে না পারাই বড় কারণ বলে মনে করছেন তারা। নীলবাড়ির মসনদে মমতা। নিরঙ্কুশ জয় পেয়ে সরকার গঠন করতে যাচ্ছে তার দল তৃণমূল কংগ্রেস।

২৯২ আসনের মধ্যে ২১৫টি জয় পেয়েছে তারা। আর বিজেপি পেয়েছে ৭৫টি। এদিকে, ৩৪ বছরের বাম-শাসনের পর এই প্রথম পশ্চিমবঙ্গে বিধানসভায় বামজোট পেয়েছে মাত্র একটি আসন।

তৃণমূলের জয়ে মমতাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ বেশকজন রাজনীতিবিদ।

অন্যদিকে, উল্লাসে মেতে ওঠে তৃণমূল সমর্থকেরা। তবে জয়ের পথে মমতা, নেতা-কর্মীদের এখনই উল্লাস না করে রাজ্যে করোনা ঠেকাতে কাজ করার আহ্বান জানান।

এদিকে, নানা নাটকীয়তার পর অবশেষে নন্দীগ্রামে জয় পেলেন বিজেপির শুভেন্দু অধিকারী। চূড়ান্ত ফলে মমতা ব্যানার্জিকে ১৬২২ ভোটে হারিয়েছেন তিনি। তবে এ হারে মমতার মুখ্যমন্ত্রী হতে কোনো বাধা থাকবে না।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ