May 7, 2021, 6:21 pm

শিরোনাম :
চীনা রকেটের ধ্বংসাবশেষ এ সপ্তাহেই আছড়ে পড়বে পৃথিবীতে ইসলামের নামে সহিংসতায় জড়িতরা অমানুষ: স্বরাষ্ট্রমন্ত্রী সেনা প্রত্যাবর্তনে আফগানিস্তানে যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা আইপিএল স্থগিতে ক্ষতি ২৮৮১ কোটি টাকা ঈদের আগে অস্থির নিত্যপণ্যের বাজার জগন্নাথপুরে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতিকে প্রাণ নাশের হুমকি জগন্নাথপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা পটুয়াখালীতে একাধিক চুরি, ডাকাতি ও ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার লালপুরে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৭! কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ১০ লক্ষ টাকা জরিমানা সরকারের নির্দেশ উপেক্ষা করে ঢাকা ছাড়ছে মানুষ জৈন্তাপুর প্রশাসনের অভিযান ৫০ বস্তা মটরশুটি আটক সংসদ ভবনে হামলার পরিকল্পনায় দুই জঙ্গি গ্রেপ্তার রাবিতে নিয়োগ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ রংপুরে ভিডিও কনফারেন্সের মেরিন একাডেমি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী আসন্ন অর্থ বছরের বাজেটে এমএফএস সার্ভিস চার্জ হাজারে ১০ টাকা করার দাবিসহ ১১ দফা প্রস্তাব উপস্থাপন সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি-সম্পাদককে নিয়ে বিভ্রান্তি যাত্রাবাড়ীতে র‌্যাবের অভিযানে মানব পাচারকারী চক্রের ০৩ সদস্য গ্রেফতার পীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় স্বামী স্ত্রীসহ একই পরিবারের আহত- ৪ অবশেষে লালপুরে খাস জমিতে খননকৃত পুকুর ভরাট হচ্ছে

পটুয়াখালীতে কার্পেটিং সড়ক কেটে পাইপ বসানোর অভিযোগ

Spread the love

পটুয়াখালী প্রতিনিধিঃঃ

পটুয়াখালীর কলাপাড়ায় বৃষ্টির পানি অপসারন করার জন্য বন্যা নিয়ন্ত্রন বাধেঁর কার্পেটিং সড়ক কেটে পাইপ বসানো হয়েছে। এতে যানবাহন চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়। উপজেলার লালুয়া ইউনিয়নের মঞ্জুপাড়া গ্রামে এ কার্পেটিং সড়কটি রাতের আধাঁরে বেকু দিয়ে কেটে ফেলে স্থানীয় বাসিন্দা মোঃ শাহবুদ্দিন। বুধবার সকালে নিজ উদ্যোগে সড়কের ওই কাটা অংশে মাটি দিয়ে ভরাট করা হয়েছে। খবর শুনে পানি উন্নয়ন বোর্ডের এক উপ-সহকারী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ঝড় জলোচ্ছ্বাসের হাত থেকে রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ড উপকূলীয় এ এলাকায় বেরী বাধঁটি নির্মান করে। পরে স্থানীয় লোকজনের চলাচলের সুবিধার্থে এ বাধঁটির উপর কার্পেটিং করা হয়। কিন্তু গত সোমবার গভীর রাতে পানি অপসারন করার জন্য ব্যাক্তি উদ্যোগে বেকু দিয়ে প্রায় ২০ ফুট বেরী বাধঁটি কেটে পাইপ বসানো হয়। এর ফলে পায়রা বন্দরে জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য লালুয়ায় আবাসন নির্মান প্রকল্পে বালু ভর্তি ট্রলিসহ পন্য সামগ্রী নিয়ে যানবাহন চলাচল ঝুঁকিতে পরেছে।
স্থানীয় বাসিন্দা শাহজান গাজী বলেন, রাস্তাটি কাটার ফলে তাদের চলাচলে দারুন ভোগান্তি হয়। এছাড়া যাত্রীবাহী মোটরসাইকেল যাওয়ার সময় যাত্রীদের নামিয়ে এ পথ দিয়ে যেতে হচ্ছে।
ট্রলী ড্রাইভার ইউসুব হাওলাদার বলেন, রাস্তাটি কাটার ফলে আমাদের গাড়ী নিয়ে এখান থেকে যেতে সমস্য হচ্ছে। ঝুকি নিয়ে যেতে হচ্ছে।
লালুয়া ইউনিয়নের আওয়ামী  লীগের ওয়ার্ড সভাপতি মো. আব্বাস গাজী বলেন, বৃষ্টির পানি অপসারন করার জন্য মো.শাহবুদ্দিন সোমবার গভীর রাতে এ বাধঁটি কেটে ফেলে। এতে যানবাহ চলাচলে ব্যাহত হয়। পরে স্থানীয় লোকজন তার বাড়ি গিয়ে বিষয়টি বলে। পরে বিষয়টি উপজেলা নিবার্হী কর্মকর্তা, চেয়াম্যান ও পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করেছেন।
সধারন সম্পাদক মো.শাহিন তালুকদার বলেন, এমনিতেই লালুয়া ইউনিয়ন দূর্যোগ কবলীত এলাকা। এ বাঁধ অত্যান্ত গুরুত্বপূর্ন। এছাড়া এ সড়কটি দিয়ে শত শত যানবাহন চলাচল করে। কাউকে না জানিয়ে বাধেঁর কার্পেটিং সড়ক কেটে পাইপ বসিয়েছে, এটি সে অন্যায় করেছে।
এ বিষয়ে অভিযুক্ত মো.শাহাবুদ্দিন বলেন, বৃষ্টির পানিতে বাড়ি ঘর,পুকুর তলিয়ে যায়। কোন উপায় না পেয়ে পানি অপসারনের জন্য বেকু দিয়ে কেটে পাইপ বসিয়েছি। নিজ উদ্যোগে রাস্তা করে দেব। তবে কাউকে না বলে কাটা অন্যায় হয়েছে বলে তিনি স্বীকার করে।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, ঘটনাস্থনে স্থানীয় ইউপি সদস্য ও চৌকিদার পাঠিয়েছিলাম। এছাড়া এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, খবর শুনে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের বলে দিয়েছি।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ