December 7, 2021, 2:52 am

শিরোনাম :
যশোরে সবজি চাষিদের ব্যাপক ক্ষতি হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে বৃষ্টি ভিজেই শিক্ষার্থীদের মানববন্ধন যশোরে সর্বোচ্চ ৮৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড যুক্তরাষ্ট্রে শেখ ফজলুল হক মণি’র জন্মদিন পালিত কুয়াকাটা পৌরসভার সাফাই গেয়ে সংবাদ সম্মেলন জৈন্তাপুরে স্কুল ছাত্রের উপর চোরাকারবারীদের আক্রমন নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে ৫ জন আটক বোরহানউদ্দিনে নৌকার প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের সংঘর্ষের অভিযোগ আহত ১ চৌগাছায় ট্রাফিক পুলিশ কতৃক ৫৪ মোটরসাইকেল জব্দ গোপালগঞ্জের মুকসুদপুরে অটোরিকশার ওড়না পেচিয়ে প্রান গেল স্কুলশিক্ষিকা শুক্লা রানী সেন বাণীগ্রাম ইউপিতে প্রার্থী হচ্ছেন ক্ষুব্ধ আব্দুল কাদির! নবাবগঞ্জে পায়ের রগ কেটে যুবককে হত্যা দিনাজপুরে মানি লন্ডারিং আইনের মামলায় যুবলীগের সাবেক নেতা কারাগারে সিরাজগঞ্জের মুক্তিযোদ্ধা দিবস বাস্তবায়ন কমিটি উদ্যোগে ১লা ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস পালন হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচন ॥ ৪টি নৌকা এবং ৪টিতে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীর জয়। রাজধানীর শ্যামপুর এলাকা হতে ০৮ কেজি গাঁজাসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। প্রান্তিক শিশুদের মানসম্পন্ন শিক্ষায় ৩ কোটি ৪৭ লাখ ডলার অনুদান দিয়েছে ইউনিসেফ। এমপিওভুক্তির যোগ্য সরকারি স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা সাড়ে আট হাজার।

ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন ফ্রম যাচাই বাছায়ে অনেকেই বাতিল

Spread the love
বিল্লাল  হুসাইন,যশোরঃ
যশোরের ঝিকরগাছা উপজেলায় ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬০ জন, সংরক্ষিত (মহিলা) পদে ১১৯ জন ও সাধারণ পদে ৪৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করবে বলে মনোনয়নপত্র জমা দেন। সেখান থেকে চেয়ারম্যান ও সাধারণ মধ্যে ছিটেফোটা বাতিল হয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৭ অক্টোবর জমাপড়া মনোনয়নপত্র বৃহস্পতিবার সারাদিন যাবৎ বাছাইয়ের একপর্যায়ে চেয়ারম্যান পদে ৬০ জনের মধ্যে ঝিকরগাছা সদর ইউনিয়নের ১জন প্রার্থী বাতিল হয়েছে, সংরক্ষিত (মহিলা) পদে ১১৯ জনের মধ্যে কোন প্রার্থী বাতিল হয়নি, তবে সাধারণ পদে ৪৬২জনের মধ্যে ৫জন প্রার্থী বাতিল হয়েছে। উপজেলার ১নং গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ০৯জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ২নং মাগুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১২জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৩নং শিমুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১০জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৮জনের মধ্যে ১জনপ্রার্থী বাতিল আর ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদে সিদ্দিক হোসেন মৃত্যুবরণ করায় তার মনোনয়ন বাতিল হয়েছে। ৪নং গদখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১৪জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৫নং পানিসারা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ৮জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৬নং ঝিকরগাছা (সদর) ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মধ্যে ১জন প্রার্থী বাতিল আর ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। বাতিলকৃত প্রার্থী মোঃ লিয়াকত হোসেন তিনি ঋণখেলাপি হওয়ায় তাহার মনোনয়ন বাতিল হয়েছে, সংরক্ষিত (মহিলা) পদে ১১জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৭নং নাভারন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১৩জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৮নং নির্বাসখোলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ৮জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৯নং হাজিরবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১২জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী দিনো বন্ধু দাস ঋণখেলাপি হওয়ায় মনোনয়ন বাতিল হয়েছে তবে শেষ তথ্য পাওয়া পর্যন্ত দিনো বন্ধু দাস তিনি তার ঋণ পরিশোধ করে সন্ধ্যায় মনোনয়ন বহালের জন্য আবেদন জানিয়েছেন। ১০নং শংকরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১১জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৬জনের মধ্যে ১জন প্রার্থী বাতিল আর ৩৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী আনিছুর রহমান সরকারি খাদ্য ডিলার থাকায় তার মনোনয়ন বাতিল হয়েছে। ১১নং বাঁকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১০জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৬ জনের মধ্যে ২জন প্রার্থী বাতিল আর ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী ইন্দাদুল ও ইউসুপ আলীর মনোনয়নে একই ব্যক্তি প্রস্তাবকারী ও সমর্থনকারী হওয়ায় এবং দুইজনের স্বাক্ষর করায় তাদের মনোনয়ন বাতিল হয়েছে। উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার, ২৭ অক্টোবর প্রতিক বরাদ্দ ও ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কুমার বিশ্বাস।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ