May 17, 2021, 5:02 pm

শিরোনাম :
জগন্নাথপুরে নবনির্মিত সড়কে ফাটল, জনমনে ক্ষোভ সড়ক দূর্ঘটনায় শেরপুর বাঘেরচরের একই পরিবারের ৩ জনের মৃত্যু নিউইয়র্কে নবীগঞ্জের কৃতি সন্তান পুলিশ সুপার আব্দুল ওয়াহাব কে সংবর্ধনা বিপুল পরিমান চোলাই মদসহ দুই নারী আটক শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে যুবকের লাশ উদ্ধার জামায়াত নেতা শাহজাহান গ্রেফতার অবৈধ পথে ভারত থেকে দেশে ২৭ জন, ৩ জনের করোনা এবার ঢাকামুখী যাত্রীদের চাপ গাজার পর পশ্চিম তীরেও ইসরায়েলের হামলা, মৃত্যু বেড়ে ১৩২ কঠোর বিধিনিষেধ আরো ৭ দিন বাড়িয়ে আগামীকাল প্রজ্ঞাপন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে: চিকিৎসক ঢাকায় পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ঈদের দিনে মৃত্যু কমলো, ২৪ ঘণ্টায় ২৬ আজ উদযাপিত হল পবিত্র ঈদ-ঊল-ফিতর যশোর হাসপাতাল থেকে পালানো করোনা রোগীর খোঁজ মেলেনি গাজায় ইসরায়েলের হামলায় ১৬ শিশুসহ নিহত বেড়ে ৬৯ কেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ভিড় কেশবপুরে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ছাত্রলীগ নেতার মৃত্যু মসজিদে ইফতারি করার সময় এক শিশু কথা বলায় এজেন্ট ব্যাংক কর্মকর্তা এলোপাতাড়ি পিটিয়ে শিশু নির্যাতন

চুলের আগা ফাটা রোধে গ্লিসারিনের ব্যবহার

Spread the love

শীতের সময়ে ত্বক ও চুল রুক্ষ, শুষ্ক ও নিষ্প্রাণ হয়ে যায়। শীতের এ সময় ত্বকের যত্নে ময়েশ্চারাইজার লোশন জরুরি। আর চুলকে প্রাণবন্ত তেল ও ফেটে যাওয়া রোধে গ্লিসারিন ব্যবহার করতে পারেন।

রুক্ষ, শুষ্ক ও প্রাণহীন চুলকে প্রাণবন্ত করতে নিয়মিত তেল ব্যবহার করুন। শীতে শুষ্কতা এবং ধুলাবালির কারণে চুল অনেক বেশি শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে।

সে সঙ্গে খুশকি, চুলের আগা ফাটা, চুল নিস্তেজ হয়ে পড়াসহ বিভিন্ন সমস্যা দেখা যায়। শীতকালে এসব সমস্যার সমাধান করতেও তেল দারুণ কার্যকর।

চুলের আগা ফাটা রোধে গ্লিসারিন ব্যবহার

রাতে চিরুনি দিয়ে ভালো করে চুল আঁচড়িয়ে নিন। এরপর চুলের গোড়া বাদ দিয়ে আগা পর্যন্ত গ্লিসারিন দিয়ে তেলের মতো ম্যাসাজ করে নিতে হবে। যার যার চুলের পরিমাণ অনুযায়ী গ্লিসারিন নিতে হবে।

এভাবে সারারাত রেখে সকালে শ্যাম্পু করে নিন। এতে করে চুলের আগা ফাটা সমস্যা দূর হয়ে যাবে এবং চুলের রুক্ষতাও থাকবে না।

টোনার

এক কাপ গ্লিসারিন ও সমপরিমাণ গোলাপ জল মিশিয়ে নিয়ে টোনার তৈরি করে নিতে পারেন। এটা স্প্রে বোতলে ভরে রেখে দিতে পারেন। যখনই মুখ পরিষ্কার করবেন তখনই নরম টাওয়াল দিয়ে মুছে নিয়ে টোনার স্প্রে করে নেবেন। টোনিংয়ের পাশাপাশি এটি ময়েশ্চারাইজারেরও কাজ করবে।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ