May 19, 2022, 10:45 am

চলে গেলেন টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যয়

চলে গেলেন টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যয়

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যয় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গত বুধবার (২৩ মার্চ) দিবাগত রাত ১টা ১০ মিনিটে কলকাতায় তার নিজ বাড়িতে (প্রিন্স আনোয়ার শাহ রোডে) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৭ বছর।

গত দুদিন ধরেই পেটের সমস্যায় ভুগছিলেন অভিষেক চট্টোপাধ্যয়। এরপর বুধবার সন্ধ্যায় একটি রিয়েলিটি শো-তে অংশ নেন তিনি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে চিকিৎসা সূত্রে জানা যায়, এ অভিনেতা হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এরপর শারীরিক অবস্থা কিছুটা ভাল বোধ করায় বাড়িতেই ছিলেন তিনি। তবে গভীর রাতে পরিস্থিতির অবনতি হলেও হাস্পাতালে যেতে চান নি । অবশেষে সবাইকে কাঁদিয়ে ওপারে পাড়ি জমান অভিষেক।

জানা গেছে, বর্তমানে বাড়িতেই রয়েছে অভিষেক চট্টোপাধ্যয়ের দেহ। তার মৃত্যুর খবরে টলিপাড়ায় শোক নেমে এসেছে। প্রয়াত এই অভিনেতার বাড়িতে গিয়েছেন লাবনী সরকারসহ একাধিক টলিউড অভিনেতা অভিনেত্রী। আজই শেষকৃত্য হওয়ার সম্ভাবনা রয়েছে এই অভিনেতার।

১৯৬৪ সালের ৩ এপ্রিল জন্মগ্রহন করেছিলেন অভিষেক চট্টোপাধ্যায়। নব্বইয়ের দশকে বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম জনপ্রিয় মুখ ছিলেন অভিষেক। তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি পথভোলা। তরুন মজুমদারের পরিচালিত এই ছবি থেকে টলিউডের শীর্ষ অভিনেতার তালিকায় নাম লিখান তিনি।
এরপর তিনি কাজ করেছেন শতাব্দী রায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো সমসাময়িক প্রথম সারির অভিনেত্রীদের সঙ্গেও।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো- ‘দহন’, ‘বাড়িওয়ালি’, ‘মধুর মিলন’, ‘মায়ের আঁচল’, ‘আলো’, ‘নীলাচলে কিরীটি’। কিন্তু মাঝে দীর্ঘ কর্মবিরতিতে ছিলেন তিনি। সম্প্রতি আবার বেশ কিছু ধারাবাহিকে কাজ করছিলেন তিনি। তার এই অকাল আকস্মিক প্রয়ানে বাংলা ছবি যে ক্ষতির সম্মুখীন হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

 

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ