,

শিরোনাম
লক্ষ্মীপুরে অর্থ আত্নসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে র‌্যাব-১০ এর পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ ও শ্যামপুর এলাকা থেকে ০৭ জন ছিনতাইকারী আটক। সারাদেশে শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বন্যায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের ঘর তৈরি করে দেয়া হবে : পরিকল্পনা মন্ত্রী কঠোর শাস্তিতে বাইক এবং দুর্নীতিমুক্ত টিকেটিং দাবি বন্যাদুর্গত বানবাসি ক্ষতিগ্রস্ত এক সাংবাদিকে ১মাসের খাদ্য সামগ্রী সহ নগদ অর্থ সহায়তা প্রদান করোনায় একদিনে ১২ জনের মৃত্যু, শনাক্তের হার ১৬.৫১ শতাংশ গোদাগাড়ীর ৩ মাদক সম্রাট সিরাজগঞ্জে ২ কেজি ৩৩০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার যে তারকারা একাধিকবার বিয়ে করেছিলেন সিডনিতে ভয়াবহ বন্যা, হাজার হাজার মানুষকে সরে যাওয়ার নির্দেশ

গণটিকার দ্বিতীয় ডোজ চলছে

ডিটেকটিভ ডেস্কঃঃ

সারা দেশে গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল আটটা থেকে এ কার্যক্রম শুরু হয়। সকালের দিকে রাজধানীর বিভিন্ন কেন্দ্রে মানুষকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে সকালের দিকে লাইনে খুব বেশি ভিড় বা বিশৃঙ্খলা দেখা যায়নি।

গণটিকা কার্যক্রমের আওতায় টিকা গ্রহণকারীদের মুঠোফোনে খুদেবার্তা পৌঁছায়নি। এলাকাগুলোয় গভীর রাত পর্যন্ত মাইকিং করা হয়েছে। মাইকিং শুনেই টিকা নিতে গিয়েছেন মানুষ।

আজ ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। নির্ধারিত তিন দিনের প্রতিদিন প্রতিটি কেন্দ্রেই প্রথম ডোজের দ্বিগুণসংখ্যক, অর্থাৎ ৭০০ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। গত ৭ ও ৮ আগস্টে প্রথম ডোজ টিকা গ্রহণকারীরা আজ টিকা নিচ্ছেন। গত ৯ ও ১০ আগস্টে টিকা গ্রহণকারীরা ৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১২ আগস্টে টিকা গ্রহণকারীরা ৯ সেপ্টেম্বর টিকা নেওয়ার সুযোগ পাবেন। যে কেন্দ্র থেকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছিল, একই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজের টিকা নেওয়া যাবে।

ডিএনসিসির নির্ধারিত ৫৪টি টিকাকেন্দ্রে গত ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লাখ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯–এর টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ