May 9, 2021, 11:56 pm

শিরোনাম :
যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাবি ভিসির ‘মানবিক নিয়োগ’ টিকবে কি? ২৪ ঘণ্টায় আরো ৫৬ মৃত্যু দণ্ডিত হওয়ায় বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন ফেরি বন্ধ থাকলেও ঘাটে বাড়িফেরা মানুষের ভিড় যশোরে দু’জনের শরীরে করোনার ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ঝিনাইদহের হরিণাকুন্ডু অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির নামে কোটি টাকা লুটপাটের পায়তারা কিটের মূল্য কমলেও কমেনি বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার ফি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মতামত কাল: আইনমন্ত্রী ভারতে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যুর নতুন রেকর্ড শ্রীমঙ্গলে ১ কোটি ২৫ লাখ টাকার ভারতীয় চশমা—সানগ্লাস আটক চীনা রকেটের ধ্বংসাবশেষ এ সপ্তাহেই আছড়ে পড়বে পৃথিবীতে ইসলামের নামে সহিংসতায় জড়িতরা অমানুষ: স্বরাষ্ট্রমন্ত্রী সেনা প্রত্যাবর্তনে আফগানিস্তানে যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা আইপিএল স্থগিতে ক্ষতি ২৮৮১ কোটি টাকা ঈদের আগে অস্থির নিত্যপণ্যের বাজার জগন্নাথপুরে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতিকে প্রাণ নাশের হুমকি জগন্নাথপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা পটুয়াখালীতে একাধিক চুরি, ডাকাতি ও ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার

এক মাসের লকডাউনে ইংল্যান্ড

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

দ্বিতীয় ধাপের করোনা সংক্রমণ রোধে ইংল্যান্ডে এক মাসের লকডাউন জারি করা হয়েছে। ইংল্যান্ডে ১০ লাখ করোনা রোগী শনাক্তের পর শনিবার রাতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন লকডাউনের এই ঘোষণা দেন।

দ্বিতীয় ধাপের করোনার সংক্রমণে বিপর্যস্ত ইউরোপ। এ অবস্থায় ইংল্যান্ডে এক মাসের লকডাউন ঘোষণা করেছে ব্রিটিশ সরকার। তবে গতবারের লকডাউনের মতো এবার বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান। ২ ডিসেম্বরের পর ধীরে ধীরে এই কড়াকড়ি তুলে নেয়া হবে বলেও জানান বরিস জনসন। শনিবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ২২ হাজার মানুষ। প্রাণ গেছে ৩২৬ জনের।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে প্রাণহানি ১২ লাখ ছাড়িয়েছে। এছাড়া একদিনে ৪ লাখ ৭৫ হাজারের বেশি শনাক্ত নিয়ে আক্রান্ত ছাড়িয়েছে ৪ কোটি ৬৩ লাখ। এদিকে

এক মাসের জন্য আংশিক লকডাউন ঘোষণা করেছে অস্ট্রিয়া। লকডাউন এড়িয়ে গেলেও সংক্রমণ রোধে কড়াকড়ি বাড়িয়েছে পর্তুগাল। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার পাশাপাশি পাঁচজনের বেশি মানুষের জমায়েতে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। রোগীর ঢল সামলাতে হিমশিম খাচ্ছে বসনিয়ার হাসপাতালগুলো।

ইউরোপে সংক্রমণ রুখতে বিধিনিষেধ ও কড়াকড়ি আরোপ করায় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ চলছে ইতালি, স্পেনসহ বেশকিছু দেশে।

একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। শনাক্ত হয়েছে ৮৬ হাজারের বেশি, আর মৃত্যু হয়েছে ৯ শতাধিক মানুষের।মেক্সিকোতে রোববার ৬ হাজারের বেশি শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। নতুন সাড়ে ৪শ মৃত্যুতে দেশটিতে প্রাণহানি দাঁড়িয়েছে প্রায় ৯২ হাজারে।

ভারতে ৪৬ হাজার ৭শ নতুন শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮১ লাখ ৮২ হাজার। করোনায় মৃত্যু হয়েছে তামিলনাড়ুর কৃষিমন্ত্রীর। এদিকে, ১০ নভেম্বর থেকে বিনোদন কেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। ১৬ নভেম্বর থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে, রোববার চীনে নতুন করে ২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। কর্তৃপক্ষ বলছে, এর মধ্যে ২১ জনই দেশের বাইরে থেকে আগত।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ