May 19, 2022, 10:39 am

ইত্যাদি মানেই চমক আর নান্দনিক মান:প্রচারিত হবে ঈদের পরদিন

বিনোদন ডেস্ক:

ইত্যাদি মানেই চমক আর নান্দনিক মান। আর ইত্যাদির গান ও নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ ও ভিন্নমাত্রা। তাই প্রতিবারই চেষ্টা করা হয় গানের বিষয়, কথা, মিউজিক, মুদ্রা, চিত্রায়ণ সর্বোপরি শিল্পী নির্বাচনে বৈচিত্র্য আনতে। এবারও সেই চেষ্টাটি রয়েছে।

এবারের ঈত্যাদিতে থাকছে আরও নতুন আকর্ষণ। সমাজের বিভিন্ন চিত্র নিয়ে এবার থাকছে বিশেষ একটি নৃত্য। যাতে অংশ নিয়েছেন জনপ্রিয় নৃত্যজুটি শিবলী-নিপা ও তাদের দল। আর ভিন্ন পরিকল্পনার এই নৃত্যটিতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন তিনজন বয়োজ্যেষ্ঠ অভিনয়শিল্পী দিলারা জামান, জয়ন্ত চট্টোপাধ্যায় ও আবুল হায়াত।

এ নাচে সাংস্কৃতিক আগ্রাসন তুলে ধরা হয়েছে। ইত্যাদির পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বায়ন বা মুক্ত অর্থনীতির যুগে আমরা অর্থনীতির পাশাপাশি সবচেয়ে বেশি যে আগ্রাসনের শিকার হচ্ছি তা হলো সাংস্কৃতিক আগ্রাসন। বিশেষ করে পারিবারিক সংস্কৃতির ওপর হামলা। আমাদের পারিবারিক বন্ধন আস্তে আস্তে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে।

নাগরিক জীবনে দেখা যায় একরাশ কষ্ট নিয়ে অনেক বাবা-মায়েরই স্থান হচ্ছে বয়স্ক নিবাসে। পারিবারিক বন্ধনগুলো এখন ক্রমান্বয়েই শিথিল হয়ে যাচ্ছে। আর আমাদের এই সামাজিক চিত্র নিয়েই এবারের ঈদের ইত্যাদিতে একটি ভিন্নধর্মী নৃত্য পরিকল্পনা করা হয়েছে।

বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ঈদের বিশেষ ‘ইত্যাদি’ প্রচার হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ