January 27, 2022, 9:27 am

শিরোনাম :
কবর থেকে কঙ্কাল চুরির সংবাদে স্থানীয়দের ভিড় তারাগঞ্জে মুড়ির মিলে বৈদ্যুতিক শকে শ্রমিকের মৃত্যু জগন্নাথপুরে ইউপি সদস্য সহ কৃষকদের মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন সরিষাবাড়ীতে হারানো হাঁস খুঁজতে গিয়ে নদীতে নিখোঁজ হলেন বৃদ্ধ তারাগঞ্জে পিকআপ-মিনিবাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত : ১ তানোরে চেয়ারম্যান পুত্রসহ ৫ জন আটক প্রাইমারি শিক্ষকদের প্রশিক্ষণের নামে যৌন হয়রানি করেন পিটিআইয়ের ইন্সট্রাক্টর শাহেদ ও রাজিবুল সরিষাবাড়ীতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগের তিন বিদ্রোহী প্রার্থী কুড়িগ্রাম প্রেসক্লাবের আয়োজনে দু:স্থ অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ রাজধানীর শ্যামপুর ও মানিকগঞ্জের সিংগাইর এলাকা হতে ০৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব মোংলায় ৫ টি হরিণের চামড়াসহ আটক এক পাচারকারী সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের নতুন কাজী অফিস উদ্বোধন হাওর এলাকার জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষনে সবাইকে এগিয়ে আসতে হবে..মৌলভীবাজারে সিলেট বিভাগীয় কমিশনার শাহজালাল লতিফিয়া ইসলামি ছাত্র কল্যাণ সংস্থার সভাপতিকে বিদায়ী সংবর্ধনা প্রদান গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তি নবাবগঞ্জে বাড়ির আঙিনায় গাঁজার চাষ, গাঁজার গাছ সহ গাজা উদ্ধার যশোরে মোবাইলে গেম খেলতে নিষেধ করায় কিশোরের আত্মহত্যা হবিগঞ্জ সদর হাসপাতাল হতে চুরি হওয়া নবজাতককে উদ্ধার লালপুরে মধ্যরাতে এক মুক্তিযোদ্ধার বাড়িতে গুলি বর্ষণ

অর্ধেক যাত্রী নিয়ে চলবে দূরপাল্লার গণপরিবহন

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ শিথিল করে আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।  নতুন সিদ্ধান্ত অনুযায়ী এই বিধিনিষেধ আগামী ৩০ মে পর্যন্ত বলবৎ থাকবে।  তবে নতুন নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃজেলা গণপরিবহন চলবে।

রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে বিধিনিষেধে একই জেলার মধ্যে গণপরিবহন চলতে পারছে।  তবে এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ ছিল।  এ ছাড়া যাত্রীবাহী নৌযান ও ট্রেনও আগের মতো বন্ধ ছিল।

নতুন নির্দেশনা অনুযায়ী, হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানে আসনসংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা দেওয়া যাবে।  ফলে, এখন হোটেলে ধারণক্ষমতার অর্ধেক গ্রাহক বসে খেতে পারবে।

মার্চের শেষ দিকে দেশে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেয়।  সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল।  পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়।  পরে তা কয়েক দফা বাড়িয়ে ২৩ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আজ রাতে শেষ হওয়ার কথা ছিল।  লকডাউন শেষ হওয়ার আগেই আরেক দফা বাড়ানোর সিদ্ধান্ত নিল সরকার।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ